A-A+

ফরেক্স ট্রেড

এপ্রিল 18, 2019 কিভাবে ফরেক্সে উপার্জন করবেন লেখক 60995 দর্শকরা

ফরেন এক্সচেঞ্জ মার্কেট বিশ্বজুড়ে অনেক পরিমানে নতুন ট্রেডারদের আকর্ষিত করে আর দারুন ফরেক্স ট্রেড সুযোগসুবিধা প্রদান করে এবং আসলেই অর্জনযোগ্য সুবিধা। কিন্তু ট্রেডিং দ্বারা যে লাভ আসবে তারজন্য অর্থপূর্ণ অভিজ্ঞতা, সাংঘাতিক স্ব-নিয়ন্ত্রন এবং কঠোর পরিশ্রমের প্রয়োজন হয়।

ইন্সটাফরেক্স অতিরিক্ত কিছু বিষয় যুক্ত করে অনবিজ্ঞ ট্রেডারদের জন্য যারা নিজস্ব অর্থের ঝুঁকি না নিয়েই মুদ্রা বাজারে তাদের দক্ষতা পরিমাপ করতে ইচ্ছুক। এখন ডেমো অ্যাকাউন্ট ক্যাবিনেটের একটি উন্নত সাধারণ পদ্ধতি ব্যবহার করে মেটা ট্রেডার ৪ এ দক্ষ হওয়ার একটি সুবর্ণ সুযোগ আছে। এই নতুন বিষয়টি কোম্পানির গ্রাহকদেরকে আরও বেশি নমনীয়তা প্রদান করে সম্পূর্ণ মাত্রার বিনিয়োগের জন্য যেটা পূর্বে শুধুমাত্র লাইভ অ্যাকাউন্টধারীদের জন্য প্রযোজ্য ছিল। প্রত্যেক গ্রহকের সুবিধার্থে নিজস্ব কোম্পানির নিজস্ব উদ্ভাবনগুলো সম্পর্কে ধারণা ও ব্যবহার শেখানোই ইন্সটাফরেক্সের লক্ষ্য। পদার্থবিদ্যা তথ্য। পদার্থবিজ্ঞান, ব্যাধি একটি পরিমাপ, একটি থার্মোডায়নামিক সিস্টেমের বিশৃঙ্খলার একটি সিস্টেমের এনট্রপি, যেখানে তথ্য (অ্যান্টিঅ্যান্টিপি) একটি সিস্টেমের ক্রমবর্ধমান এবং জটিলতা জটিলতা। সিস্টেমের জটিলতা বাড়লে, এনট্রোপির মান হ্রাস পায় এবং তথ্য বৃদ্ধি পায়। ক্রমবর্ধমান তথ্য প্রক্রিয়া খোলা, পরিবেশের সাথে বিষয় এবং শক্তি বিনিময় বৈশিষ্ট্য, বন্যপ্রাণী আত্মনির্ভরশীল সিস্টেম (প্রোটিন অণু, প্রাণীর, প্রাণীদের জনসংখ্যা, ইত্যাদি)।

একটি শীর্ষ পোষাক হিসাবে, কিছু অপেশাদার গার্ডেনরা দুধ ব্যবহার করে, যা আগেই পানির সাথে মিশে যায় (1 লিটার পানি প্রতি 1 লিটার), গাছগুলিকে পানি দেয় বা মাংস বা মাছের নিচে এই পানি ব্যবহার করে। যেমন সমাধান উদ্ভিদ জন্য প্রয়োজনীয় পুষ্টি লবণ থাকে, উদাহরণস্বরূপ, নাইট্রোজেন, ফসফরাস, পটাসিয়াম, সালফার, এবং ম্যাগনেসিয়াম ডেরিভেটিভস। তারা ক্যালসিয়াম, ম্যাঙ্গানিজ, লোহা, ফরেক্স ট্রেড বোরন, তামা, দস্তা অন্তর্ভুক্ত। মাংসের নিচে থেকে পানিটি প্রথমে চকোলেটের মাধ্যমে বের করে দেওয়া উচিত যাতে এটি ফ্যাটের উপস্থিতি থেকে মুক্তি পায়, যা উদ্ভিদগুলির শিকড়গুলিতে পৌঁছানোর জন্য এটি কঠিন করে তোলে। ৬০% এর মত নতুন ট্রেডার প্রথম ৩ মাসেই ফরেক্সকে বিদায় জানাবে, এবং এটি ভাল। একবার ভাবুন, ট্রেডিং যদি এতই সোজা হত তবে আমরা সবাই সহজেই মিলিয়নিয়ার হয়ে যেতাম । অন্য ২০% এক বছরের মত যাবে এরপর হতাশার কারণে অতিরিক্ত রিস্ক নিয়ে তাদের একাউন্ট blow করে দিবে।

মাটি ঠান্ডা পরে খোলা মাটিতে শীতকালে দিকে।

মোস্তাক আহমেদ : না। আমার ব্যক্তিগতভাবে কোনো আপত্তি নেই। বরং আমার মনে হয়, রবীন্দ্রনাথের উপন্যাস ফরেক্স ট্রেড একপ্রকার ডিকনস্ট্রাকশন একটা বিনির্মাণ— আঙ্গিকের— ভাষার বিষয়ের। প্রত্যেকটা উপন্যাস আলাদা আলাদা ধাঁচে তৈরি। প্রথাগত ধাঁচ থেকে অনেকটা মৌলিক। সেটা হয়তো ধরতে পাঠকের অসুবিধা হয়েছে। পিভট পয়েন্ট, ফরেক্স চার্টটিকে কয়েকটি সেকশনে ভাগ করে থাকে। মাঝের পয়েন্টটি হল পিভট পয়েন্ট (PP)। পিভট পয়েন্টের উপরে প্রাইস থাকলে মার্কেট বুল্লিশ (মার্কেটের গতিবিধি ঊর্ধ্বমুখী) এবং পিভট পয়েন্টের নিচে প্রাইস থাকলে মার্কেট বিয়ারিশ (মার্কেটের গতিবিধি নিম্নমুখী)।

গতানুগতিক ব্যাংকিং পদ্ধতির ক্ষেত্রে মুদ্রা লেনদেন করতে বেশ কিছু সময় লাগে, বিশেষ করে অর্থ এক ব্যক্তি থেকে অন্যের কাছে পৌঁছানোর ক্ষেত্রে। বিটকয়েন লেনদেন উল্লেখযোগ্যভাবে দ্রুত করে তোলে কারণ এতে তৃতীয় পক্ষের জড়িত হবার ঘটনা ঘটে না। এমনকি অনেক ক্ষেত্রে ব্যাংকের লেনদেনের ফি এর তুলনায় বিটকয়েন লেনদেনের ফি কম হয়ে থাকে। প্রকৃত সত্যি কথা হল যে, আমাদের মধ্যে শতকরা ৯৫ জনই ফরেক্স শিখার ব্যাপারে যেনতেন পদ্ধতি গ্রহন করছে আর অন্যের অতি উৎসাহী বিজ্ঞাপনের দ্বারা উত্তেজিত হয়ে তাড়াতাড়ি বড়লোক হওয়ার আশায় সবকিছু না শিখেই ট্রেডিং করার জন্য ঝাঁপিয়ে পড়ছে।

ওভারনাইট পজিশন

স্বাভাবিকভাবেই, স্যাটেলাইট টিভি প্রদানকারী আপনাকে সমস্ত প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহ করবে এবং এন্টেনা ইনস্টল করবে। এবং এখন চ্যানেলের সংখ্যা নির্বাচিত পরিষেবা প্যাকেজ উপর নির্ভর করবে। সারাক্ষণ টিভি বা কম্পিউটার নিয়ে ব্যস্ত না থেকে বাইরের খোলা পৃথিবীতে নিজেকে টেনে নিয়ে আসুন। দেখবেন সেখানে টিভি বা ইন্টারনেট এর জগতের বাইরে মুগ্ধ হবার মতো নানা রকম জিনিস রয়েছে। রয়েছে রোমাঞ্চকর অনেক ঘটনা, যা কেবল উন্মুক্ত প্রতিবিতেই পাওয়া সম্ভব। সেগুলো আপনার সময় নষ্ট করবে না, বরঞ্চ আপনাকে সমৃদ্ধ করবে, উদার, উন্মুক্ত করবে আপনার মন মানসিকতা কে।

এমএএস এছাড়াও ট্রেড সংকেত প্রদান অন্যান্য সূচক সঙ্গে অন্তর্ভুক্ত করা যেতে পারে। Keltner চ্যানেলের সাথে মিলিত হলে একটি EMA কিনতে সংকেত সরবরাহ করতে পারে। ট্রেন্ড আপ হয়ে গেলে এবং কেল্টনার চ্যানেলের শীর্ষ থেকে দাম টেনে আনতে একটি কৌশলতে EMA এর কাছাকাছি কেনাকাটার অন্তর্ভুক্ত থাকতে পারে।

এনওয়াইএসই 6 দিন ফরেক্স ট্রেড খোলা থাকে। দিনে 5 ঘন্টা, সপ্তাহে পাঁচ দিন। এলএসই সপ্তাহে 5 দিন, দিনে 5 ঘণ্টা, পাঁচ দিন খোলা। HKSE এক্সপ্লোর পরিচালনা এবং NYSE হিসাবে একই সময়ে বন্ধ, কিন্তু একটি ঘন্টা লাঞ্চ বিরতি সঙ্গে। এনএসই (ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ অফ ইন্ডিয়া) দিনে 6 ঘণ্টা, সপ্তাহে 5 দিন, ইত্যাদি। প্রথমবার এমটি ৪ দেখলে মাথা ঘুড়িয়ে যেতে পারে। এটা স্বাভাবিক। কিন্তু ভয় পাবেন না, এটা কামড় দেবে না! এছাড়া পিপকমিউনিটি আছে এটাকে সহজ করে তুলতে।

তার জোর জোর দরকার যে তিনি তার সোনার বিক্রি করছেন না, কিন্তু তার ব্যবসার অন্যান্য দিকগুলির অর্থের জন্য সমান্তরাল হিসাবে অঙ্গীকার করেছেন। এটা বিক্রি করা তার হেজ আপ বোঝানো হবে - তিনি যা করতে চান না কিছু। পরিবর্তে, তিনি সোনার ব্যবহার করে তার ব্যবসায়িক স্বার্থগুলিকে একটি লেনদেনের মধ্যে নিয়ে যান যার মধ্যে তিনি একটি প্রধান মালিক হবেন। প্লাস্টিকের রকমভেদে ৪০ থেকে ৭০ টাকা কেজি দরে এগুলো স্থানীয় পাইকারদের থেকে কেনেন তিনি। এরপর এগুলোকে পিইটি ও সাধারণ প্লাস্টিকথ এই দুই ভাগে ভাগ করা হয়। উভয় অংশকে মেশিনে ফেলে কুচি করার পর ওয়াশিং মেশিনে ফেলে রোদে শুকানো হয়। পেট বোতলের কুচিগুলো এরপর তিনি বিক্রি করেন রফতানিকারকদের কাছে। এগুলো চীনে রফতানি হচ্ছে বলে জানান। অন্যান্য প্লাস্টিক প্রক্রিয়াজাতকরণের মাধ্যমে দেশেই প্লাস্টিক দানা তৈরি হচ্ছে। এই প্লাস্টিক দানা থেকে তৈরি হচ্ছে কনসিল ওয়্যারিংয়ে ব্যবহৃত বৈদ্যুতিক তারসহ বিভিন্ন সরঞ্জাম।

অন্যদিকে সঠিক সিদ্ধান্ত, সময়োচিত উদ্যোগ, দুরদর্শিতা ও সৃজনশীল প্রতিভা কাজে লাগিয়ে বহু মানুষের জীবনে অভাবনীয় সফলতা এসেছে। প্রকৃতপক্ষে শেয়ার ব্যবসাতে সফলতা বা ব্যর্থতার ঘটনাটি লটারি বা জুয়া খেলাতে জয়ী হওয়ার মত ভাগ্যের ব্যাপার নয়। বরং এমন ধারণা একজন শেয়ার ব্যবসায়ীর জন্য ক্ষতিকর। এখানে প্রজাপতি বা ব্যাট প্যাটার্নস breakouts পর মূল্য পদক্ষেপ করে?

মাথার চুল একটি ফরেক্স ট্রেড মান Ash tone পেতে একটি স্বর পর্যন্ত সীমাবদ্ধ না পরামর্শ। প্রকৃতপক্ষে, রঙ্গক বিভিন্ন সংস্করণ মিশ্রিত করে, আপনি সত্যিই আশ্চর্যজনক এবং অনন্য ছায়া অর্জন করতে পারেন, যা অনুপাত এবং পরিসংখ্যান জানার ছাড়াই পুনরাবৃত্তি করা যাবে না। ভবিষ্যতে প্রত্যাশিত সর্বোচ্চ kriptomonety অর্জন, এটি সিদ্ধান্ত গুরুত্বপূর্ণ ফ্যাক্টর।

ইদানিং বিভিন্ন স্তর থেকে কোম্পানির কার্যক্রমের সমালোচনা উঠতে থাকলে কোম্পানির নিজস্ব মালিকানাধীন পত্রিকা “ দৈনিক ডেসটিনি ” ও “ বৈশাখী টিভি চ্যানেল” এ যে ভাষায় ও যে ঔদ্ধত্ব নিয়ে পরিচালকদের বক্তৃতা বিবৃতি প্রকাশ পেয়েছে, বেনাপোলসহ দেশের বিভিন্ন স্থানে মোটরসাইকেল র‌্যালি, খুলনায় ডেসটিনির কার্যক্রম নিয়ে সমালোচনা করা পত্রিকা পোড়ানো ও বিভিন্ন সাংবাদিক সহ বিরোধীতাকারীদের ডেসটিনি’র কর্তৃপক্ষ ও সুবিধাভোগী দ্বারা হুমকি ধামকি প্রদান করে শক্তির মহড়া প্রদর্শন করা হয়েছে। তাতে তাদের রাজনৈতিক উচ্চাভিলাষিতার নিদর্শণ পাওয়া যায়। আলোচ্য প্রতিবেদনটি ১.৩(৪) এ উল্লিখিত প্রতিবেদনে অন্তর্ভুক্ত হবে।